প্রদেয় সেবার বিবরন |
সেবার নির্ধারিত মূল্য/বিনামূল্য |
সেবা প্রদানের নির্ধরিত সময় |
দায়িত্ব প্রাপ্ত কর্মকর্তা/কর্মচারী |
১. বহিঃবিভাগে আগত রোগীর চিকিৎসা সেবা (টিকিট সংগ্রহ সাপেক্ষে )।
২.জরুরী বিভাগে আগত রোগীর সেবা।
৩. ভর্তি রোগীদের চিকিৎসা সেবা ।
৪ .জরুরী প্রসূতি সেবা সেবা ।
৫. এক্স-রে।
৬.আলট্রাসনোগ্রাম।
৭.রক্তের বিভিন্ন পরীক্ষা ও মলমূ্ত্র পরীক্ষা।
৮.এ্যাম্বুলেন্স সেবা
৯.জাতীয় যক্ষা ও কুষ্ঠ নিয়স্ত্রন কার্যক্রম (কফ পরীক্ষা,রোগ নির্নয় ওঔষুধ সরবরাহ)।
১০.মহিলা ও শিশুদের টিকা প্রদান।
১১. হাসপাতালে আগত রোগী ও দর্শনার্থীদের স্বাস্থ্য শিক্ষা প্রদান।
১২.ডাইরিয়া রোগীদের জন্য ও আরটি কর্নারে সেবা প্রদান।
১৪.দসত্ম বিভাগ কার্যক্রম।
১৫. ঔষুধ সরবরাহ ১৬.অসত্মঃবিভাগে রোগীদের খাবার সরবরাহ।
১৭.মেডিকোলিগ্যাল কার্যক্রম। (ইনজুরি সার্টিফিকেট প্রদান)।
১৮.ব্রেষ্ট ফিডিং কর্নার।
১৯.মা ও শিশু স্বাস্থ্য কার্যক্রম(এমএনসিএস)এর মাধ্যমে নবজাতকদের ইনকিউকিটর সুবিধা সহ সেবা প্রদান।
২০. প্রসব পূর্ব ও প্রসবোওর সেবা (এএনসি ও পিএনসি)। |
টিকিট ফি ৩/- টাকা
টিকিট ফি ৩/- টাকা।
ভর্তি ফি- ৩+৫=৮/-
বিনামূল্য
৫৫টাকা থেকে ৭০টাকা।
১১০টাকা থেকে ২২০টাকা।
সরকার কর্তৃক নির্ধারিত মূল্য সংশ্লিষ্ট বিভাগে প্রদর্শিত আছে।
প্রতি কিঃ মিঃ-২০টাকা
বিনামুল্য
বিনামুল্য
বিনামুল্য
বিনামুল্য
টিকটি মূল্য ৩/-
বিনামূল্য
বিনামুল্যে
বিনামুল্যে
বিনামুল্যে
বিনামুল্যে |
৮.০০ হতে ২.৩০ পর্যন্ত
২৪ ঘন্টা খোলা থাকে। অত্যন্ত দ্রুতার সাথে রুগীর সেবাপ্রদান শুরু কারা হয়।
২৪ ঘন্টা
সার্বক্ষনিক
৮.০০ হতে ২.৩০ ঘটিকা
৮টা থেকে ২.৩০ ঘটিকা
৮.০০ হতে ২.৩০ ঘটিকা
২৪ ঘন্টা
৮.০০ হতে ২.৩০ ঘটিকা
UHC:-প্রতিদিন সকাল ০৮টা হতে বেলা ২.৩০ঘটিকা,মাঠ পর্যায়:-সপ্তাহে ৪দিন। সকাল ০৮টা হতে ২.৩০পর্যন্ত।
সকাল ৯.০০ হতে ১২ ঘটিকা বহিঃবিভাগে। অন্তঃবিভাগে প্রতি সিফট এ ৩০ মিনিট করে।
২৪ঘন্টা
সকাল ৮.০০ হতে ২.৩০ ঘটিকা
৮.০০ হতে ২.৩০মিনিট পর্যন্ত প্রতিদিন সর্বচ্চ ৫০জন রোগীকে সকাল দুপুর ও রাতে খাবার সরবরাহ করা হয়। এর জন্য বরাদ্দকৃত টাকা ৭৫/- বিশেষ বিশেষ দিনে উন্নত খাবার দেওয়া হয় যাহার জন্য বরাদ্দত কৃত টাকা ১২০। নাস্তা-সকালে ৮.৩০মিনিটের মধ্যে।দুপুরের খারার ১২.৩০টাগ হতে ১.৩০মিনিটের মধ্যে।রাত্রে সন্ধার পর পর।
অফিট ৮ থেকে ২.৩০ টা
৮.০০ হতে ২.৩০ ঘটিকা
২৪ ঘন্টা
৮.০০ হতে ২.৩০ ঘটিকা |
পুরষ মহিলা ও শিশুদের ভিন্ন ভিন্ন চেম্বারে সেবা প্রদান কারা হয়। প্রতিটি চেম্বারে ১জন করে মেডিকেল অফিসার/বিশেষজ্ঞ চিকিৎসক দায়িত্ব পালন করেন।
EMO.ডিউটি রোস্টার অনুযায়ী ইমারজেন্সী মেডিকেল অফিসার তাদের দায়িত্ব পালন কারেন।
সিনিয়র মোডিকেল অফিসার/ আবাসিক মোডিকেল অফিসার বিশেষজ্ঞ চিকিৎসকগন চিকৎসা প্রদান করেন। চিকিৎসক গন সকালে এবং রাতে নিয়মিত ভাবে রোগী দেখেন।এছাড়া জরুরী প্রয়োজনেও চিকৎসা সেবা প্রদান কারে থাকেন।
গাইনি ও অবস বিশেষজ্ঞ/ আর এম ও / সিনিয়র মেডিকেল অফিসার।
মেডিকেলটেকনোলজিস্ট (রেডিওলজি)
সনোলজিস্ট
মেডিকেল টেকনোলজিস্ট (ল্যাব )।
এ্যাম্বুলেন্স ড্রাইভার ।
দায়িত্ব প্রাপ্ত মেডিকেল অফিসা্র/টিএলসিএ
মেডিকেল টেকনোলজিস্ট (TLCAEPI)/HA
সিনিয়র স্টাফ নার্স /HI/SI/TLCA
ই এম ও/ সিনিয়র স্টাফ নার্স
ডেন্টাল সার্জন।
ফার্মাসিস্ট/ ওয়ার্ড ইনচার্জ
আবাসিক মেডিকেল অফিসার/ সিনিয়র স্টাফ নার্স
সংশ্লিষ্ট ই এম ও
কর্তব্যরত সিনিয়র স্টাফ নার্স।
ইএম ও/সিনিয়র স্টাফ নার্স।
গাইনী ও অবস বিশেষজ্ঞ/মেডিকেল অফিসার। |
২১। কেবিল সার্ভিস |
প্রতিদিন বেড ভাড়া ১০০/- শুধুমাত্র কেবিনের রোগীদের জন্য অপরেশন চার্জ ১০০০-২০০০/- |
২৪ ঘন্টা
|
প্রধান অফিস সহকারী/সিনিয়র স্টাফ নার্স |
অভিযোগ ও পরামর্শ প্রদানঃ-
আমাদের নিকট থেকে দ্রুত এবং আন্তরিকতা পূর্ন সেবা পাওয়া আপনার অধিকার। নাগরিক সনদে বর্নিত কোন সেবা এবং সেবা প্রদান সম্পর্কে আপনার যে কোন অভিযোগকে আমরা স্বাগত জানাই। আপনার কোন অভিযোগ বা পরামর্শ থাকলে তা অত্র হাসপাতালের রক্ষিত অভিযোগ বাক্সে ফেলার জন্য অনুরোধ করা হচ্ছে। প্রাপ্ত অভিযোগের ব্যাপারে যে সিদ্ধান্ত নেওয়া হবে তা আপনাকে ০৩ সপ্তাহের মধ্যে আপনাকে জানিয়ে দেওয়া হবে।
Planning and Implementation: Cabinet Division, A2I, BCC, DoICT and BASIS